Friday, August 11, 2017

স্বপ্নের মৃগতৃষ্ণা  .... The Mirage of Dreams

আমরা অনেক সময় অনেক স্বপ্ন দেখি। স্বপ্ন দেখা এইটা  একটা মানুষজনীর বর বললে ভুল হবে না।  তবে অনেক এমন লোক আমি চিনি বা জানি যারা এই স্বপ্নের দিকে এমন ছুটে যায় যে তারা স্বপ্নের মৃগতৃষ্ণা দেখতে পারে না।



ছোট্ট একটা স্বপ্ন ছিল 
কেমন করে ভাঙ্গী আমি 
নিজের ছবিতে মরণ হার 
কেমন করে টাঙ্গি আমি 

একটা হাওয়া কানের পাশে 
যেন ঘুর্নী হয়ে বয়ে 
মাঝে মাঝে আমায় যেন 
কথা পুরানো কয় 

কিন্তু আমি পাগলা ঘোড়া 
স্বপ্নের  পিছু লাগাই দৌড় 
দেখিনা কোনো গলী কানা 
দেখিনা কোনো মোড় 

আপনজনেরা আবছা হলো 
বিবেক হলো ধুয়া 
আস্ত বাস্তবের কড়া পাথরে 
স্বপ্নের আলতো ছোঁয়া 

এগিয়ে যত যাই আমি স্বপ্ন দূরে সরে 
ভাগ্য আমার ঘুমিয়ে থাকে 
বলে........ এস একটু পরে 

কিন্তু আমি হার মানি না 
কারু কথা শুনি না 
আমি আমার স্বপ্নের চাকর 
আমায় কিছু বোলো না 





No comments:

Post a Comment